১।
গতকাল রাত জেগে তোমায় খুজে অতপর একাকী ভোর
এভাবেই শুরু মোর বসন্ত প্রহর।
ফুল পাখি নদী গান সব মোর মিতা
তোমার ঠোঁট ছুঁয়ে এল আমার বাসন্তী কবিতা।


২।
বৈরীতা আর বিষন্ন শীতের ধুলো, সব উড়িয়ে দিয়ে আজ বসন্ত এলো।
ভুলে যেও বন্ধু হয় যদি ভুল, তোমার হাতেই সপেঁ দিলাম গুচ্ছ গাদা ফুল।


৩।
ঘুম ভেঙ্গে চোখ মেলে আজ চেয়ে দেখি
শীতের বিমর্ষতা দূরে দাড়িয়ে একাকী।
মৃদু হেসে ভালোবাসা জানালো ফাগুন
বসন্ত আবেশে হলো শিহরিত মন।