নোটন নোটন পায়রা আর সবুজ টিয়েদের নিয়ে আবার ফিরতে সাধ হয় বিশুদ্ধ শৈশবে
ফিঁকে আলোকে সাথে নিয়ে বাড়ি ফেরার স্মৃতি ছুঁয়ে যায় তারুণ্য।
মেঠো পথ ধরে হেঁটে যাওয়া প্রথম প্রেমের হাত ছুঁয়ে গোধুলীকে পাওয়া আর
সীমাহীন উচ্ছলতার প্রান্তে ঘাপটি মেরে থাকা মায়ের মৃদু শাসন অনূভব করি্ প্রায়ই।


এখন একাকী বসলেই অন্ধ স্মৃতিগুলো ফিসফিস করে
ওদের আক্ষেপবাণী কানে এলে বুঝি শৈশব ফিরে পেতে মনের কোণে হাহাকার
গড়ে তোলে ফিরে না পাওয়া নিষ্ঠুর নৈবদ্য।