শেষ কবে কবিতা লিখেছিলাম,
মস্তিষ্কের গলিঘুঁজি পেরিয়ে বুঝতে পারি,মনে নেই।
শেষ কবে হাতে তুলে নিয়েছিলাম জাগতিক কলম,
               মনে নেই।
কাগজের ঘ্রাণ নিতে নিতে শেষ কবে হৃদয়ে ফুটেছিল গোলাপ,
  এক চিলতে হাওয়ার বিজ্ঞাপনের উষ্ণতায়,
  চোখের নিচের গাঢ় অন্ধকার,কবে তুলে নিয়েছিল মিষ্ট প্রতিশোধ,
                মনে নেই।


জানি এই আজন্ম আটপৌরে জীবনের নিত্যতার সূত্র
সমস্ত ব্যাকুলতা জমিয়ে রাখে প্রেমিকার চোখের ঘ্রাণে,


সবুজ ঘাসের প্রজ্ঞায় যখন ঘুমন্ত আবেশ,
নিয়ত জেগে উঠে কুহেলী দীর্ঘশ্বাসে,
তখন বৃথাই এই আত্মঘাতী রাজত্বের ঘোর লিপ্সায়
কবিতার বদলে হাতে উঠে আসে জলন্ত সিগারেট
সকল নিবিঢ় অস্তিত্ব ছাই করে দিয়ে বলে উঠি,
আমার কিচ্ছু মনে নেই।।