কবিতা তৈরি হয়
তোমার হাতে কঙ্কনার শব্দে,
কপালে উদিয়মান সূর্যের মত
লাল টিপটায়।


কবিতা তৈরি হয়
তোমার কাজল কালো চোখে,
গভীর সমুদ্রের মত নীল জল
যখন আমাকে ভাবায়।


কবিতা তৈরি হয়
তোমার এলো চুলে,
ফাগুনের বাতাসে
হঠাৎ খসে পড়া আচলটায়।


কবিতা তৈরি হয়
তোমার হাতের ছোয়ায়,
পাশাপাশি তুমি আমি,হাতে হাত রাখি
নির্ভেজাল ভালবাসায়।


কবিতা তৈরি হয়
সূর্য ডোবা বিকালে,
মুখো মুখি আমরা দুজন
টেবিলে গরম কপির ধোয়ায়।


কবিতা তৈরি হয়
গভীর রাতে,জানালা ভেদ করা জোসনায়,
যখন মাথা রাখ আমার বুকে
পরম নির্ভরতায়।


কবিতা তৈরি হয়
তোমার কর্কশ কন্ঠে,
মিথ্যা অভিমানে,
ছলনায়,বিষন্নতায়।


কবিতা তৈরি হয়
বুক ফাটা হা হা কারে
পাহাড়সম যন্ত্রনায়।


এ ভাবে কেবল কবিতা তৈরি হয়
খাতায়, বইয়ের পাতায়,
সিগারেটের টুকরো কাগজে
সময় কিংবা আসময়।


দেখুন মুক্তব্লগে....
http://muktoblog.net/details.php?un=himsailo&pid=1502