কোনদিন, ভালোবাসাহীন ফিরে গেলে আমার হৃদয়
অভিশাপ দেবো কি- "বন্ধা হও, কলংকিত হোক তোমার জীবন"?
না, একদম না। ভালোবেসে কতজন পেয়েছে বসন্ত?
সুমিষ্ট জল আর হাওয়া ?
ভালোবাসাহীন ফিরে গেলে আমার হৃদয় তবুও তো থেকে যাবে কিছু
অষ্পষ্ট ফল আর ফসলের ঘ্রাণ।
কোনদিন, ভালোবাসাহীন ফিরে গেলে জেনো
অপ্রেমে যতটুকূ পেয়েছে এ চোখ অদ্ভুত সবুজ আধার
সহজ প্রেমের কাছে আছে কি এমন ?
কোনদিন, ভালোবাসাহীন ফিরে গেলে আমার হৃদয়
অভিশাপ দেবো না- "বন্ধা হও, কলংকিত হোক তোমার জীবন"।