বাদল তুমি মেঘ ছুঁয়েছো
দেখেছে গোটা বিশ্ব
বাদল তোমার মনের কালি
বুকের ভিতর স্পষ্ট ।


বাদল তোমার ছল চাতুরী
দাদুরী দিল বলে
বাদল তোমায় দোষ দিই নি
ছেলেমানুষী বলে ।


বাদল তুমি বৃষ্টির গান
আর দিওনা ঢালি
বাদল তোমার সৃষ্টির সুর
ছড়ায় শুধু কালি ।


বাদল তোমার দোষকি বল
জন্ম থেকেই কালো
তোমার মুখে প্রেমের কাব্য
মানায় না তো ভাল।


বাদল তুমি শুদ্ধ হতে
চাওকি বল এখন
বিজলী ছুঁয়ে পবিত্র হও
ঝরাও কালো বেদন।


বাদল তোমার মাদল বাজুক
সততার ছন্দে
বিশ্ববাসী মাতবে হাসি
বৃষ্টি আনন্দে।