শরতের নীল আকাশে
কালো মেঘের ফিকে ছাপ।
উপড়ে আনা হৃৎপিন্ড
তোমার জন্য
সাজানো প্লেটে।
ঘুর্ণাবর্তে বন্দী জীবন
মুক্তি কোথা প্রবল বর্ষনে?
ঘূর্ণি ইচ্ছে ডানা মেলে দিল-
ঝরা পালক কুড়িয়ে
রেখে দিলাম বালিশের নীচে।


মাঝে মাঝে মাঝরাতে
ঘূর্ণি ইচ্ছে,পালকের সাথে
জলসা করে সারা রাত।
হৃৎপিন্ডে বারো মাত্রায় গৎ
ভাঙা গানের আসরে
জোয়ারের জল।
ঘুমাই আমি ,তুমিও ঘুমাও
ঝরা রাতের কালো শিশির
কচু পাতায় বিন্দু বিন্দু ঝরে।
রাত জেগে শুকতারা জলসা দেখে।