এক চিলতে সকাল তোমায় দিলাম
রূপশালী হাসি করে
ধানের গোলায় রেখে দিও।


#


এক মুঠো শারদীয়া মেঘ তোমায় দিলাম
সাদা বেড়াল মেঘমালাকে
ভেলা করে ভাসিয়ে রেখো।


#


এক উঠোন শিউলি তোমায় দিলাম
মন জোড়া আলপনা দিয়ে
শিউলি গন্ধ মেখে নিও।


#


এক থালা শিশির তোমায় দিলাম
প্রতি কণার হিমেল স্বাদ
প্রতি গ্রাসে রেখে দিও।


-------------*****---------------