কত সুরভিত ফুল ফুটে থাকে আঙ্গিনায়   মালির  অগোচরে পথের কানায় কানায়।             মালির অযতনে আর অবহেলায়                         নিরাশ বাথ্যায় তারা শেষে ঝড়ে যায়।।                     যে গোলাপ ফুটে   থাকে গুল বাগিচায়                      ভ্রমরাকি হ্যায় তারিই পানে ধায়?