লেবাসিরা আবার ঐ মেলেছে ডানা
রাজ ভান্ডার ঐ তার একই ঠিকানা ,
অবশেষে কিছুই হয় না মানা
জনতার যাহা কিছু হয়ে ছিল জানা
ক্ষমতার তরে ছিল ও সব বাহানা,
কলে কৌশলে
        আগাম দখলে
লেবাসিদের সাজানো হা,-বা, না।
ভুল ছিল কার কি কখন কত খানা
অসময় হলেও সব কিছুই জানা,
সবক,ওয়াদা তার কিছুই নাহয় মানা
আসল খবর যার ছিল অজানা,
ধবংস তারই দ্বারে দিলেও হানা
ভুলের মাশুল জাতি দেয় ষোলআনা।।