জীবনের ঘোলা জলে সাঁতার কাটতে
আজ বড় ভয় হয়
বহুমাত্রিক স্রোত খেলা করে
চেতনার ভেতর নদীতে;
সময়ের ঊনত্রিশ ষড়ঋতু চলে গেল,
জীবনের হিসেবের খাতায় কেবল
শূন্য কেটে শূন্য বসাই ।
সুখের তরল আবেগের নৌকোগুলো
ইচ্ছা করেই ডুবিয়ে দিয়েছি কালের জলে।


এখন বড় ফাঁকা অসাড় লাগে
সান্নিধ্যের সমস্ত আলোগুলোকে
এখন মনে হয় প্রমাদিনী আলেয়া ।