ভক্তি আমার সবটাতেই যা ঠিক বুঝে আসে না,
প্রেমের পরতে পরতে শরীরের হাতছানি
শুদ্ধ প্রেম ভক্তি, রুপালী পর্দায় ইরানি ঘোড়ার পিঠে সওয়ার।
আমার চোখ নীলার নগ্ন স্তনে, আমি যোগী হতে পারি না,
আমার ভাবনা শরীরেই ঘুরপাক খায়
প্রেম ছুতে পারি না, ইরানি ঘোড়ার পিঠে সে শূন্যে হারিয়ে যায়,
আমি আটকে পরি প্রজন্ম বিস্তারে প্রকৃতির বিস্তৃত ফাঁদে।