এখনো আমরা এক আকাশের নিচেই আছি
যেতে পারনি বেশি দূর,
একই সূর্য তোমাকে পোড়ায় আমাকেও
একই চাঁদ স্নিগ্ধ করে আমাদের।


সব জল সমুদ্র পৃথিবীর
মিশে আছে এক হয়ে।
যে জলেই শরীর ডোবাও
তাই মেখে নেই সর্ব শরীরে,
তোমার স্পর্শ ভেবে।


যে বাতাসেই শরীর ভেজাও
তাতেই প্রশ্বাস নেই
বুক ভোরে নেই তোমার শরীরের ঘ্রাণ।


যে টুকু উষ্ণতাই ছড়াও পৃথিবীর বর্ধিষ্ণু উষ্ণতায়
হারিয়ে যায় না, গালে বুকে সর্ব শরীরে তাই মেখে
অনুভবে পাই মিলনের স্বাদ।
আর সেই সুখে, সেই ব্যথায় পূর্ব আকাশে সূর্য গুনি,
তুমি আজও আছ এই পৃথিবীর কোথাও
ভেবে কাটে আর একটা ( স্ব্প্ন ) রজনী।