যেটুকু রং বোঝ, সেটুকুই কালো,
গোলাপী, লাল মিলে আমার যে অনুভব,
সেখানে তুমি প্রতিবন্ধী।


এখন তোমাকে কি করে বোঝাই,
আমার ভালোবাসা কি রঙ্গের হয়,
আমার অনুভব কত রং ছড়ায়।


কবিতার প্রেম তোমাকে কি ছোঁয়,
আবেগের অনুভবে,
তুমি যাকে বোঝ কেবল শব্দের কারুকাজ?
তথাপি, এই কবিতা শুধু তোমার জন্যে।