তুমি কি বুড় হয়ে গেছ, নাকি আছ বুড়দের দলে
কান পেতে শোন, শাহাবাগ ডাকছে।।
শুধু তরুণেরা শুনতে পায়, শুধু যুবকেরা শুনতে পায়,
তুমি কি শোন না বন্ধু, শাহাবাগ ডাকছে।।


৬৯ এর যুবকেরা যে ডাক শুনে ছিল,
শুনেছিল ৭১ এর যুবকেরা,
৯০ এর রাজপথ ডেকেছিল আমাদের
আজকের রাজপথ, তুমি কি শোন না বন্ধু,
তোমাকেই ডাকছে।।


বাংলামাটির যঞ্জাল যত, আমরা যা পারিনি সরাতে
আমার মায়েরা দেখ এখনও ডুকরে কাদে অপমানে,
পিতা আমার ক্রাচে ভর করে মৃত্যুর দিন গোনে,
আর রাজাকার প্রধান, ৭১ এর কশাই
রাজপথ দাপিয়ে ফেরে।
আমার তারে নেতা বানাই,
মন্ত্রি বানাই।
আমার পিতার মাথা নিচু হয়ে থাকে
আমার মাতার মাথা নিচু হয়ে থাকে,
তুমি কি বঝোনা বন্ধু, সে অপমানের যন্ত্রণা কত?
তবে তুমি চুপ কেন, এবার কি তোমার পালা নয়,
এবারের ডাক তোমার কি শোনার কথা নয়,
কান পাত, শোন, শাহাবাগ তোমাকেই ডাকছে।।


কোন আগ্নেয় অস্ত্র হাতে নিয়ে নয়, নয় কোন গেড়িলা যুদ্ধে  
তোমাকে যেতে হবে সব তরুণের দলে,
তোমাকে যেতে হবে শাহাবাগে।।


গ্রেনেড পুতে নয়, মাইন পুতে নয়
বিচার চাইতে হবে তোমাকে
সকল রাজাকারের,
তোমাকে চাইতে হবে ফাঁসি
সকল রাজাকারের।
তুমিকি দেখনা বন্ধু শাগাবাগ চাইছে,
আজ তোমাকেও যেতে হবে সেই মিছিলে,
তুমি কি শোন না বন্ধু শাহাবাগ ডাকছে।।