জীবন তো এমনই সমুদ্রের ওপারে হলেও
সময়ের সাথে ঠিকই চলে।
আমি শুধু আমার সময়ে চলি
আমার চারপাশে যা কিছু ঘটে সেটুকুই আমার অভিজ্ঞতা
তাতেই আমার দর্শন।


তুমিও কি তাই নও
আমাদের ১২X১২ বর্গ ফুটের পৃথিবী
তবুও তোমার অভিজ্ঞতা আমার সাথে মেলেনা।
তুমি নারী বলে তোমার যে দাবি
অমিলের জন্য তা যথেষ্ট কারন নয়।
একি রং তুমি আমি ভিন্ন বর্ণে দেখি না,
একি সুর আমাদের কানে অভিন্ন ব্যঞ্জনায় ধরা পরে,
তবু তুমি কাকে যে পরিচর্যা বললে?


উকি দিলে দেখা যায় না মনে
সেখানে সবাই একান্তে নিজের।
প্রেমে মন জুড়ে থাক
উষ্ণতায় শরীর জুড়ে থাক
মন তার সীমাহিনতায় কারো অনুপ্রবেশ দেয় না।


না হলে তোমার মনের ঘরে
জেনে নিতাম পরিচর্যা তুমি কাকে বলেছিলে,
না বুঝে যে আমার ঘর ভেঙ্গে গেল!