সময় টা এমনই সবাই নষ্টদের দলে ভিড়ে গেছে
অথবা নষ্টের অর্থ এখন আর আমি বুঝিনা।
এখন কিনে নিতে পারাটাই যেমন ক্ষমতা,
ভোগই জীবন উদযাপনের পথ
আর অধিকার বলতে আমার একার অধিকার।


সব মানুষ যেন হঠাত করে অধিকার বুঝতে শিখেছে
ভোগের অধিকার উপভোগের অধিকার।
জীবন তো ছোট্ট সময়, আনন্দ পেতে হবে,
আর ভোগেই সেই আকাঙ্ক্ষিত সফলতা!


পৃথিবী ভোগবাদীদের দখলে
বিধাতা গৌণ হয়েছেন,
তার শিক্ষা ধর্মশালায় আটকে গেছে,
ত্যাগের পথ পরিতাক্ত হয়েছে অবশিস্ট কালের জন্যে।


সাম্যবাদিদের গলায় জোড় নেই,
সংখ্যায়ও কমেছে অনেক,
ভোগবাদই একমাত্র মতবাদ,
তার নীচেই আমরা সকলে সমবেত।
আসুন কমরেড পানের পিয়ালা
আপনাদের প্রতীক্ষায়।