দূর নীলিমা থেকে আলো সরে যায়
আমার মনে আধার নামে
বৃষ্টি নামে, ভেজা বাতাস
ভেজা মন
আধারে মিশে আমার একান্ত পৃথিবী
চাঁদের প্রতিক্ষায় দাগ কাটে রাতের শরীরে।


চাঁদের হিসেবেও পঞ্জিকা বদালায়
সুন্দর সব ছবি পাতায় পাতায়
তাই কেটে কেটে চাঁদ ক্ষয়ে যায়।
আমার প্রতীক্ষা জোড়া লাগে
আমার দীর্ঘশ্বাস জোড়া লাগে
চাঁদ পূর্ণতা পায়।


দিগন্ত জুড়ে রুপালী আলো
ফুলের শরীর পাতার শরীর ঝলসে যায়
আমার মন ঝলসে যায়।
চাঁদের আলোয় ঝলসানো পৃথিবী
তোমার মুখে একে রাখে এসিডের কলঙ্ক।
শোন মেয়ে, আমাকে শাস্তি দাও
আমি তোমাকে রক্ষা করতে পারিনি।।