আমার শরীর আমার অধিকারে নেই
ধর্ম হুকুম জারি করেছে
রাষ্ট্র বেধে রেখেছে সময়
সমাজ নিয়মের শিকলে বেধে করেছে চলত শক্তিহীন
আমার শরীরে আমার ইচ্ছে মূল্যহীন।


বিধাতা আমার শরীরে গোপন স্বর্গ রেখেছিলেন
এক একান্ত নীল লেগুন দিয়েছেলেন বুকের গহিন ভিতরে
অস্ট রঙ্গের পরী সেই লেগুনে জলকেলি করে।
আমার তো ইচ্ছে করে সেই লেগুনে ডুব সাতার কাটি
জল পরীরা ডুবিয়ে নিয়ে যাক পানির নীচে
তাদের দেশে, আমার তো ইচ্ছে করে খননে মাতি
প্রিয়ার শরীর খুরে তুলে আনি দুই শত ছাপ্পান্ন রঙ্গের মুক্ত।


কিন্তু সে এক দীর্ঘ প্রতিক্ষা
আমার শরীর বাড়ে, কিশোরীর শরীর বাড়ে
যুবতী ঢলে পরে, আমি উদাস হয়ে পরি
নিষিদ্ধ পথে আমরা খুঁজি প্রাকৃতিক উত্সব,
নিয়ম আমাদের এর থেকে বেশি কিছু দিতে পারেনা।