সব পথই শেষ হয়, তোমারও ফুরোবে
হঠাৎ করেই হয়ত হারিয়ে যাবে পাহাড়ি কোন জঙ্গলে
নদী কুলের নরম মাটিতে মিশে যাবে
হয়তো হারিয়ে যাবে সমুদ্রের বালুময় সৈকতে
শেষতো সে হবেই।
আমিও নীল পাখির ডানায় চড়ে মিশে যাব
স্মৃতি হয়ে যাব, আগামি সময়ের বুকে।


সেই শেষের প্রতিক্ষায় পৃথিবীর বয়স বাড়ে
নীলার বয়স বাড়ে
আমার বয়স বাড়ে।
আফসোস, পুনর্জন্মে আমার বিশ্বাস নেই,
ফুরিয়ে যাচ্ছে সুবর্ণ সময়,
নীলা, তুমি বুঝতে পারছতো?