বাসে মানুষ জীবন্ত পুড়ে কয়লা হল,
বল ভেবে খেলতে গিয়ে
হাত উড়ে গেল শিশুটির,
গরু গুলো জীবন্ত পুড়ল ট্রাকে,
গাছ কাটা পড়ল অকারন,
তুমি বললে এটা প্রতিবাদ!
কার বিরুদ্ধে বলতে পার,
কে প্রতিপক্ষ?


তাদের কি কেউ উহ্ করেছে ব্যথায়,
দিয়েছিকি কান তোমার কোথায়,
কখনো কি দেয়?


অন্যের রক্তে আন্দোলন হয় না,
৫২ হয় নি, ৬৯ হয়নি, ৯০ এ ও হয়নি,
তখনো গুলি চলেছিল, রক্ত ঝরেছিল
সলামের, রফিকের নুর হোসেনের।


পরিবর্তন যদি চাও,
রাজপথে তুমি এস,
রক্ত দিয়ে বুকে লেখ, মুক্তি চাই
গণতন্ত্রের! গণ মানুষের!
রাজপথে তুমি হও নূর হোসেন!
বাংলাদেশ তোমার প্রতীক্ষায়!