তুমি আমার অন্য আমির দিকে
চেয়ে দেখ শিমুল ফুলের তুলো
পাতাবাহারির পাতা,
হরেক রঙের প্রজাপতি
অসংখ্য নাম না জানা তারা,
সে তোমার জন্যে মরুর তৃষ্ণা বুকে ধরে,
সমুদ্রের হাহাকার, বনের নিরবতা
আকাশের নিঃসঙ্গতা বুকে ধরে।


তার দিকে ছুটে যাও বালিয়াড়ি ঝড়,
তার দিকে ছুটে যাও সমদ্র সাইক্লন,
তার দিকে ছুটে যাও বনফায়ার,
সে তোমার তরে বিলিন হবার প্রতীক্ষা করে,
সে তোমার তরে ধ্বংস হবার প্রতীক্ষা করে,
সে তোমার তরে নিঃশ্বেস হবার প্রতীক্ষা করে।


তুমি আমার অন্য আমি কে দেখ
নিঝুম দ্বীপের মায়া
ছেড়া দ্বীপের গান
সোনাদিয়া দ্বীপের ফুল
সে তোমার জন্যে প্রতীক্ষা করে
সে তোমার জন্যে প্রতীক্ষা করে
সে তোমার জন্যে প্রতীক্ষা করে
সব দ্বীপে যখন সন্ধ্যা নামে
সব দ্বীপে যখন সূর্য আসে...।