সৃষ্টির আগে সময় বলে কিছু ছিল না,
ধ্বংসের পরে ও থাকবে না।
সময় আমাদের সাথের সৃষ্টি,
আমাদের সাথে এসেছে আমাদের সাথেই
মিলিয়ে যাবে অসীমে।


আমরা অসীমতাকে ছোঁব একদিন
সময় মিলিয়ে যাবে
সময়ের সাথে মিলেয়ে যাবে তোমাদের সব ইতিহাস।
আমরা নতুন সময়ের জন্ম দেব
সেই সময়ে থাকবেনা তোমাদের কোন অভিযোগ
আমরা পৃথিবীকে সাজাব আমাদের রঙ্গে।
তুমি আমি হব এক জোড়া শঙ্খচিল
সৈকতের ফেনিল জলে উড়ে উড়ে করব মাছ শিকার,
ঢেউ এর সাথে করব লুকোচুরি খেলা।


সেই সময়ে মারণাস্ত্র থাকবে না
আমাদের থাকবে না শিকারির ভয়,
আমাদের জলকেলিতে দিবসের শেষ হবে
উড়ে উড়ে গোধূলির সূর্যকে জানাব বিদায়
আমাদের রাত হবে শুধুই স্বপ্নময়।


জাত বলে কিছু থাকবে না
থাকবে না সীমানার বেড়া
উড়ে উড়ে চলে যাব যখন যেখানে যেতে চাই।
পৃথিবীর সব সৈকত হবে আমাদের
সবটা আকাশ ওড়ার ক্ষেত্র
আমরা উড়ে যাব, যত দুর যেতে পারে নেত্র।


সময় তখন বাধবে না সময়ের জালে
তোমার থাকবে না কোন অতীত
আমার চোখে ভবিষ্যৎ,
আমরা থাকব চির বর্তমানে।
চির যৌবনা হব,
চির সুন্দর হব,
অফুরান প্রেম হবে আমাদের মনে।


তার আগে পৃথিবীর এক জীবন
পারি দিতে হবে,
দরিদ্রতা জয় করে
পঙ্কিলতা জয় করে,
এস প্রিয়তম চোখ মুছে ফেল
পার্থিব পীড়া স্থায়ী কিছু নয়।
আমাদের জন্যে অপেক্ষা করছে
স্বপ্নময় অনন্ত জীবন,
চোখ বন্ধ কর,
প্রার্থনা কর,
ক্ষমা কর,
ভুলে থাক পৃথিবীর সব অপরাধ।