তোমাকে কেড়ে নিয়েছে ব্যস্ত সময়
শেষ ট্রাম টা ফিরে যাচ্ছে
তুমি আজো আসো নি।
তবু ভালো লাগে
এই স্টেশনটা
তোমার জন্যে বসে থাকি
সে আমাকে সঙ্গ দেয়,
শুকন পাতারা বাতাসে নড়ে চড়ে
কত কথা বলে মরমরিয়ে
তারা যেন জানে
তোমার ব্যস্ততা একদিন ফুরবেই,
সেই দিন......



পুনশ্চঃ সুমন্ত দাদার কবিতা "চামড়ায় বিকোয় সব" ও কবিতার পাদটিকা পড়ে মন্তব্য করতে গিয়ে এই লাইন কটি মনে এসেছিল।