তোমাকে ভুলতে চেষ্টাই করিনা কখনো
শুধু চেয়েছি মনে এসো না ইচ্ছে মত যখন তখন,
তোমাকে অবহেলা করেছি
তখন বয়স অল্প ছিল
ভাবনাতেই আসে নি, তোমাকে হারাতে পারি।
এখন তোমার স্মৃতি গুলো কে
যত্নে বুকে আগলে রাখি
সেইটুকুই সম্বল।


মনে এসে ভিড় জমালে যখন তখন
সবটা কেমন এলোমেলো লাগে,
সময় কি আর স্মৃতিকে চেনে
সে বাঁচে বর্তমানে।
বুকের মাঝে আলগোছে গুছিয়ে রাখা কষ্ট দানা
কে তার মূল্য বোঝে?
তোমার কোলে একশত লাল গোলাপ
তোমার হাসিতে সেই গোলাপের ছায়া!
কাটা গুলো তখন অলক্ষ্যেই ছিল
এখন বুকে বেধে সময়ে অসময়ে।
আমি তাদের ভুলতে চাইনি
যত্নে রেখেছি বুকের ভিতর।
আমি তাদের ভুলতে চাই না,
শুধু চাই, মনে এসো না ইচ্ছে মত যখন তখন।