মায়ের পাঁচ সন্তান পাঁচ পথে চলে গেছে ।
গোলামি , সওদাগরি , গেরস্তালি , দালালি আর অকর্মা মাদকগ্রহণকারি ।
কোন একটি সন্তানের অপমৃত্যুতে
মায়ের চোখে যদি সমুদ্র গর্জে না ওঠে ,
তবে সে মা নয় ।
মা মানে তার প্রত্যেক সন্তানের জন্য এক সাগর লোনাজল দু'চোখে ধারণ করা ।
আর পথ সেতো আগন্তুক এলেই বহুদূর অবধি টেনে নিয়ে যায় ।

১৮/০৫/২০১৩  কালিহাতি , টাংগাইল ।