পেছনে পড়ে রইল চামড়া গন্ধের মশারী
ঝাপটায় কুপো নিভে গেল যখন
অন্ধকার অন্ধকার কেবলই অন্ধকার
একাত্তরে লাশ পড়ে ছিল একরাশ মুক্তিযোদ্ধার
শেষবেলায় সূর্য উঠবে বলে


সেই শোঁয়ারি আবার শাহবাগে -
দুধের শিশু যায় ব্ন্দুকে
যা বলার বলুক নিন্দুকে
আবার জন্মের বার্তা পেলাম ...
হে নবজাতকের দল , আগাম সেলাম ,
অজস্র পোয়াতি কাতর কাছাকাছি
শাহবাগ তুমি চলো আগে আগে
এপারের আমরাও পা মিলিয়ে আছি ।