ক্ষুধা এমন একটি শব্দ যা মানুষের আদিম চুলকুনিগুলিকে
উসকে দেয় , দুঃসময় ভাবনা ফেরি করে
অন্ধকারের কোনো রঙ্ হয় না বলে সকলকেই
করতে পারে কাতর-


প্রেম এমন একটি শব্দ যা মানুষের আদিম চুলকুনিগুলিকে
উসকে দেয় , সুসময় স্ব্প্ন ফেরি করে
আলোর কোনো বেরং হয় না বলে সকলকেই
করতে পারে কাতর-


ক্ষুধা ও প্রেম একই সঙ্গে সকলকে বধ্যভূমিতে বাধ্য করে
বলে এরা সমুদ্রের মতন আমার কাছে
শুধুই এক একা এবং বিপজ্জনক একমাত্রিক ।