ক্ষ্যাপা দেখেছে এ শহরে রাত নামে এগারোটার পর
হায়নার পায়
শব্দহীন চিতাআলোয় উল্লসিত চার দেয়াল
শীতকাবু পুরুষ আর তাপবিদারী কামিনীর ককটেল
পেয়ালা পেয়ালা গলে বাজা শরীরী বাদ্যে
দরজা খুলে দেয় পড়ন্ত কাল
এখানে রামধনু-গরল গোবলয়ের অশ্লীল ঠোঁটে
শেয়ালের সুড়ঙ্গে সংসর্গ-শায়ীন
রাতের গভীরতায় নগ্ন হতে থাকে আদিমতা
হাতের পেয়ালা , বীভত্স মানুষ
আর অদম্য সময়
এখানেও ক্ষ্যাপা ফেলে আসা ধন
খুঁজে যায় আজীব্ন ।