মন ভেঙ্গে আসে স্লোগান
বুক ভেসে যায় মাতলায়
দিন বদলায় প্লাবনে
রাত ভাঙ্গে বাদলায়
শব্দে কথার ধারাপাত
অম্লান কিছু রেখাপাত
ব্যথায় ভাসে হাওয়া
পুরনো আকাশ দেখা দাওয়া
আউল-বাউলের অনর্থক  গানে
রাতে ভেসে আসা বানে
ঘটনাক্রমে রাজশক্তি শিউরাক
তখনি কনিস্কের মুন্ডুপাত
দারাশিকোর শিরশ্ছেদ হয়
তারপর যা হবার তাই হয় !