নীলাঞ্জনা তোমার স্বপ্ন যাপন করে
তুমি যাপন করো দিন
রাতগুলো যায় যাক অযত্নে
ভোরের আলো না-ফোটা ফুল  
পাখির গানে আর তোমার ঋণে
সে কাঁটা এত বড় কাঁটাসজ্জায়
হাঁটবে বিঁধবে অন্তঃক্ষরণ হবে মজ্জায়
নীলাঞ্জনা রোদ্দুরে শুকিয়ে নেবে চুল
ভালো থাকো বেশ থাকো
এ ভাবেই যাপন করো দিন
এ ভাবেই স্বপ্নসময়  যাপন করে
স্বীকার করো ঋণ !