মনটাতে ঢোকার পর থেকেই
একটা মশা কামড়ে বেড়াচ্ছে সর্বত্র
গালে কাটছে কখনো উদ্বাহু বাহুতে
বিষাক্ত রূপসীর মতো কখনো ব্রহ্মতালুতে
উত্তক্ত করে চলেছে সেই শুরু থেকে
বাইরে থেকে কাটছে হুল ফোটাচ্ছে
তো জামার ভেতরে ঢুকে কাটবার চেষ্টায় অবিরত
আমিও ভেবেছি তালে তালে তক্কে তক্কে
কিন্তু পারছি না -
পারছি না এই কারণে যে
ওর শিরায় শিরায় এই মুহূর্তে
আমার রক্তই বয়ে যাচ্ছে !