এই ময়দানে কিছু বায়ু থাকবার কথা ছিল
এই ঘরের ভেতর কিছু আলো থাকবার কথা ছিল
সেগুলো গেল কোথায় -


এই গুদামে কিছু আয়ু থাকবার কথা ছিল
এই হাঁড়ির ভেতর কিছু ভাত থাকবার কথা ছিল
ভাতের ধোঁয়া ছুঁয়ে কিছু গন্ধ থাকবার কথা ছিল
সেগুলো গেল কোথায় -


এই মেঝেতে একটা সারেঙ্গী ছিল
সারেঙ্গীতে কিছু তার ছিল
সেই তারে কিছু সুর ছিল
সুরে কিছু অনুরাগ ছিল
সেগুলো গেল কোথায় -


আমি গাইবো গান আরো
কেউ কি বলতে পারো
গান গাইতে না পারলে
আমি কাঁদবো কেমন করে !