ঐতিহ্যবাহী প্রাসাদের ততোধিক গর্বিত মার্বেল সিঁড়িতে
বিষমবয়সী অক্ষরচাষীরা বহুলচর্চিত শব্দচাষে  নিমগ্ন
চতুর্দিকে মেটাফোরিয় বর্ণমালার ছিনাল বিস্ফোরণ
উদাসী উন্মাদের অঙ্গশোভা রাজপথে যতটা দৃষ্টিনন্দন
যতটা উদাসীন উলঙ্গ কুকুরের বেয়াদব রতিক্রিয়া  
অক্ষরচাষী পদকারের যতটা উদ্বিগ্ন সশ্রদ্ধ ব্রীড়া
নিরালা উদ্যানের লিঙ্গতাড়িত গভীরতর অন্ধকারে
সুখযাপনে ব্যস্ত আঁতেলের বর্তমান ঝিঙ্কুস্টাইল প্রজন্ম
দুর্বোধ্য দুরারোগ্য বাতিল আমরা উঁহু উঁহু করি
ছিটগ্রস্ত মানুষের প্রজন্মবিলাপে হতাশ হরিনাম ধরি
অযথা অক্ষরের চর্বিতচর্বনে বকে যাই অহেতুক প্রলাপ
অক্ষরের আকার দীর্ঘ  নাকি অন্ধকারের মাপ
অক্ষরচষার এই সময়রেখাকে যদি বদ্ধ উন্মাদ বলা হয়
জগতসেরা পাগলের বাপ তারাই কি সবাই  নয় !