আজকাল সুন্দর ফুল দেখলে
আগের মতো সাহস হয় না
ছুঁয়ে দেখার
আজকাল সুন্দর ফুল দেখলে
আগের মতো সাহস হয় না
গন্ধ শোঁকার
আজকাল সুন্দর ফুল দেখলে
আগের মতো সাহস হয় না
কাছে আসার
আজকাল সুন্দর ফুল দেখলে
আগের মতো সাহস হয় না
ভালোবাসার
আজকাল সুন্দর ফুল দেখলে
আগের মতো সাহস হয় না
কেননা এই সুন্দর ফুলের কীট
কেটেছে নির্মম আমার নরম স্থানগুলি
আমার কৈশোর আমার যৌবন
আমার ইহকাল পরকাল