ব-য়ে বনবীথি
আমার অবোধ কালের মিষ্টি পথ
শাল সেগুন কৃষ্ণচূড়া সাক্ষী
আলোকমালার দুর্বোধ্য গতির
সাক্ষী পেঁচা ঝিঁঝিঁ পোকা
মাতাল নিঝ্ঝুম জোনাকি
কেননা বনেই জীবন , জীবন বনবীথির -


র-য়ে রেখা
আমার কৈশোরের না পড়া কিতাব
কেননা স্বপ্ন বক্র হাতছানি দেয়
নদীর পাড়ে ডাকে মাছ ধরে
অথৈ জলে ডোবায় -


ম-য়ে মহুয়া
যৌবনের মউল পাখি
কেননা মউলের স্বাদ জানোয়ারকেও করে পাগল
জড়িয়ে যায়  মৌমাছি মাছি ভল্লুকের মন
তছনছ করে বনবীথি জীবনের রেখা
বা জীবনের প্রান্তে দাঁড়িয়ে থাকা
এক মহুলের বন -