আমার ঘরে হরিণরঙ্গা সারমেয়
খায় ঘুমিয়ে থাকে দিনভর
রাতটা পাহারা দেয় ঠিক
আমার ঘরে ছাইরঙ্গা পুষি
খায়দায় ঘুমিয়ে থাকে সারাদিন
আর চালচুলো পাহারা দেয়
আমার ঘরে ধবলীগাই
দিনে খায় ঘুমিয়ে কাটায় রাত
আর  দুইয়ে দেয় দুধ
আমার ঘরে পাগলী বৌ
খায় চুটিয়ে করে কাজ
আজীবন চুইয়ে দেয় মধু
আমি নিজের জন্য নিই
দুইয়ে নিই চুইয়ে নিই
শুধু এলেম আছে নেবার
ফেরতা কী দিলেম তার হিসেব কোথা
জানি একদিন সেও মেটাতে হবে
দুইয়ে দিয়ে চুইয়ে দিয়ে কড়ায় গন্ডায় ।