তুমি ছিলে উষ্ণতম
তুমি ছিলে ' আজি হতে শতবর্ষ আগে '
ঘরে আকাশে সমুদ্রে এই প্রান্তরে
বর্ষনসিক্ত শিষের শীর্ষে
অন্তরের পরিপূর্ণতায় তোমার প্রতিধ্বনি শুনি
অনেক অগম্য উচ্চতায় -


তুমি আছো  উষ্ণতম
অনেক উষ্ণতায় আছো সূর্যের কাছাকাছি
পৌরুষে আলোকোজ্জ্বল বিশ্বময় প্রেমে
পূজায় স্নিগ্ধতম সত্বায়
বনজোছনার মত -  


( মহান স্রষ্টাকে ......)