উঁয়ারা বুলাঞইছে
ইঁয়ারাও বুলাঞইছে
এখোন শালমহুলের বনে ঢুকার উপায় লাই
আগেরকালে বাঘ ছিলেক
এখোনকালেও বাঘ আছে বটে


কেঁন্দুয়াপাতার বড় আকাল হঞছে
বাজারে লিতে পারলে কতক ভাত ফোটাঞ যেতক
ছেলেপিলেগুলার পরনে পিরহান লাই


মহুলবনে ভল্লুকের বাড় বেড়েঞছে
কাঁড়বাঁশে ডর লাই বটে
ঘাড় মটকে পালাঞএ যায় দিনেদুপুরে


উঁয়ারা বুলাঞইছে
ইঁয়ারাও বুলাঞইছে
এখুন যাই কুথাকে
উঁয়ার হাতে টাঙ্গি
ই্ঁয়ার হাতেও উটাই কেনে
হামার হাত আভি খালি বটে
কুনো না কুনোহ ঘরের দিকে বাঁচার লিজ্ঞে
যেতেই হবেক কেনে !


( বিঃ দ্রঃ - উপভাষায় সামান্য প্রয়াস )