এখনো থকথকে রূপোলী যৌনতা দেখলে
হাড়ির শরীর বেয়ে ফ্যান পড়ার গন্ধ পাই
এখনো মিরিকের লেকে চাঁদরঙ্গা মত্স্যকন্যা
অনাঘ্রাতা সকালে রূপসীর পা ছড়ানো রোদে
ভেজা চুল শুকিয়ে নেওয়া প্রথম ফ্রেমের ছবি
উদাসীন বাতাস উদার আকাশ উদাসী মনের
দুর্বার বাঁধন ছেড়ার অমোঘ টান মনে করিয়ে দেয়
এখনো থালার পাশে রূপোলি ভাত পড়ে থেকে
মনে করিয়ে দেয় হাহাকার সময়ের কান্নার কথা
চামড়াঢাকা হাড়ের পাংশুটে কাঠামোর কাহিনী


হয়তো হাড়ির কাছে যেতে সন্তানকে মানা করি
মিরিকের লেকে রূপোলী মাছের থেকে দূরে
না কোন ছাত্রী আবাসের স্বপ্নছড়ানো সীমায় বা
একটাও ভাত ফেলা এখনো সইতে পারি না তাই ।