না আর কবিতা নয়
এবার নদীর পাড়ে যাবো
দেখবো :
আকাশ কতটা রং ধরেছে সেখানে
আদুর গায়ে দিচ্ছে  কিনা
বালিকা বিজলীর চমক
বছরবিয়োনো গাই প্রসবে কাতর
একের পর এক আমার কবিতার মতো
এবার শুধুই কবিতা পড়বো
তাতে পাছা-পাহাড় ভেঙ্গে আসুক স্রোতে
ছায়া মাখামাখি করুক ঝোড়ায়
অবাক হয়ে রই
দাবানল দেখি আমার আশেপাশে


না আর কবিতা লিখবো না
ও ছাতা হয়ও না পারিও না
কেবল সংখ্যা গুনে ঈশ্বরের সাথে পাঙ্গা  
আমার যা সাজে না এক্দম
না আর কবিতা নয় বরং
জল হয়ে সাঁতার কাটতে ভেসে যাই
নরম নরম বালিকার আগুন আগুন  গালে !