রাইকানাইয়েরা চোখে চোখে কথা বলে
কাটিয়ে দিত খেলার ছলে মধুর সময়
কিছু খুঁনসুটি মধুময় একটু ছুঁয়ে দেখা
পাতার পর পাতা লুকনো প্রেমপত্রের ভিন্নতর মাত্রা
সাপলুডোর খেলায় বিজিতের মহানন্দ বকমবকম
গাছের আঁধার কোটরে কাছাকাছি থেকেও
কিছু বিরহ দূরত্বরেখা নিবিড় ছন্দময়
শরীরবৃত্তীয় বিভঙ্গে সপ্রতিভ তরঙ্গযাপন
কি পারিনি কি পেড়েছি কি ছুঁয়েছি কি দেখেছি


মনের কথাটি ঠোঁটে পেড়ে আনতে একযুগ


এখন বিগতযৌবনা সে সময়ের দিন
রাইকানাইয়ের চোখ এখন কথাহীন
হেগে যাও প্রাগে যাও আগে অন্তর্জল যাত্রা
নিমেষেরও কম খরচে কথা লেখো
কথা বলো শোন যা মন চায় ছড়া চিঠি
প্রোমডার্ন লিরিক এপিটাফ বা সাইবার কাব্য
যা খুশি যা ভাল্লাগে স্বাধীন ব্লগব্লগানি
কোন নজরবন্দী খেল নয় স্থির চোখে
স্থির হাসি স্থির ছবি বা স্থির পৃষ্ঠদর্শন
ডটকমে সাইবার-মানুষ আগামীতে ভাববো
যাতে সশৌচ হাগাটাও করে সমাপন


আমরা এখন অন্তর্জলি যাত্রায় আছি -