এই তো সবে কুড়িতে এসে
ঘুড়ি হওয়ার বেলা
দেখে আসি নীল আকাশটা ছড়িয়েছে কতদূর
একটু না হয় উড়ে আসি -
এই তো সবে কুড়িতে এসে
তুড়ি মারার বেলা
দেখে আসি রবীন্দ্রভবনে আজ কোন নাটকের পালা
একটু ঘুরে আসি -
এই তো সবে কুড়িতে এসে
ছড়ি ঘোরাবার বেলা
দেখে আসি হাতে হাত নদীতে স্রোতের ভেসে চলা
একটু ক্ষীরে  আসি -


বলা যাবে না আর আজ
এখন কুড়িতে বুড়িয়ে যাবার কাল
শ্লীলতা রেখে চলো কসাইখানা যাই
কালো কফির চুমুকে ঠান্ডা বরফ খাই
যতক্ষণ না রাত পুইয়ে সকাল হোলো
লুচির মতো ফুলে উঠুক অনমনীয় গাল
চুপ করে থেকো না -
কিছুতো দেবে গালাগাল !