হু হু ভাব ঢুকে
এলোমেলো করে পাপড়িমন
ছড়িয়ে ছিটিয়ে যায়
না জানি কোথায় কোন মনে  
ফুল ফোটে বনের আনাচে কানাচে
এঁকে বেঁকে জানালায় আনে আগুন
সবুজ ব্রততীর কচি  ডগা
ঘরে আনে বসন্ত
ক্ষু্ধার্ত নাগর খোঁজে ফুল ফুল মালা


হু হু অভাব ঢুকে
ঘরে আনে মাটি ফাটা তাপ
সপাটে খুলে যায় জানালাদরজা
সাপ হয়ে ওঠে ব্রততী শরীর
ভাপ আনে বিস্ফোটক বসন্ত
ক্ষু্ধার্ত নগর খোঁজে ফুল ফুল থালা
জানালা দিয়ে পালায় দুর্বার প্রেম -
নিমেষেই !