গতরাতে আকাশ থেকে পড়ে
আমার মরণ ছিল
এগিয়ে চলার চাকায়
ফলে
যা হবার তাই হোলো
অবধারিত উদর বৃক্ক পাচননালী
সব ফেটে চৌচির হোলো
দামী প্যান্ট বেলুনের মতো
হাসিমুখ ঠোঁটের মতো
বেদ্রে রইলো অন্ডকোষ
গাড়িচাপা কুকুরের ভগ্নদশা হাল
প্রাণবায়ু ষড়রিপু পরাস্ত করে ফুরুত কখন -
বাবা মা স্বজনবন্ধু নাবালক ছেলেমেয়ে
গাভুর বৌ আমার অনর্থক শরীর
পড়ে রইলো পেছনে -  


গহীন রাতে যখন মর্গে উঠে দাঁড়ালাম একা
আতিপাতি খুঁজলাম লাশকাটা টেবিলটায়
কোথাও পেলাম না নির্ভুল শরীর
কিন্তু জানি -
এ ঘরেই আছি আমি কোথাও না কোথাও
গাড়িচাপা কুকুরের মতো
জিভ বার করে নিশ্চিত -