আবার একটা যুগ পেরিয়ে এসে
কতটা শীত কতটা কাঁপন
কতটা হুজুগ কতটা বসন্ত
কতটা আকাল কতটা কাফন
একে একে ভুলে মেরে দিয়ে
আবার সামনে এক দীর্ঘ যুগ


আবার সামনে এক দীর্ঘ যুগ


আবার সামনে এক দীর্ঘ যুগ


আবার সামনে এক দীর্ঘ যুগ ...


আমি কিন্তু বড় হয়ে যাচ্ছি  
খুলে যাচ্ছে খাপ খুলে যাচ্ছে মুখ !