গতকাল লালরঙ্গা বোতলটা
বদলে ফেলেছি ঘেন্নায়
সাবেকি পিছিয়ে পড়া শ্যাওলা-সময়
নিয়ন আলোয় এখন বিস্বাদ বেসুরো
কতকাল ভালো লাগে এক গান
এক বিছানা এক পায়েসান্ন বা একই বৌ
দেখেছি কবিসম্মেলন থেকে খেলার মাঠ
লালের জয়জয়কার প্রতিটি জয়স্তম্ভে
সব রং এখানে উগ্র লাল হয়ে গিয়েছে ;
আজ থেকে তাই সবুজ বোতল ধরেছি
উদগ্র বাসনায়
রক্তরং সুরা সবুজ হয়ে যাচ্ছে অবলীলায়
তারপর ভারসাম্যহীন লক্ষ্যছাড়া পথে
টলোমলো টালমাটাল
দেখছি কবিসম্মেলন থেকে খেলার মাঠ
নগ্নতার বিজয়তোরণ প্রত্যেকটি প্রবেশপথে


সব রংকে এখানে উগ্র সবুজ মনে হচ্ছে
আর কোন কথা হবে না
ভাগাড়ে সবুজটাও ছুঁড়ে দেব ভেবেছি !