মধুময় যে সময়
শালী ধানের ভাবনা গন্ধ নিয়ে
চলে যেত ছৈআলা গরুর গাড়ী
ধূলো উড়িয়ে সূর্য ডুবে গেলে আমার বাড়ি
চাঁদ আসার অপেক্ষায় অস্থির নিস্পলক
আঁধারে শরীর মিশিয়ে তার আসা যাওয়া
একটু ভাবভালোবাসার বিমূর্ত আশায়
দরদামহীন বলে কোন মূল্যতালিকাবিহীন  
কারণ সেদিন তুমিও বেশ্যা ছিলে না
নিশ্চিত না আমিও ছিনাল  ;


চুলে পাক ধরা এই কালে স্তব্ধ যাতনাগুলি
আঁকা বুঝে নিক্তিতে বাজারজাত বুলি
মান ঝেড়ে ফেলে নীলাম ডাকাডাকি
যেখানে লাইক করবে সিলভারে
গোল্ডে কিছুটা আরও ভেতরে যাও
গভীরতম লাইক দেবে দাপাদাপি প্লাটিনাম
ছিনাল ভালোবাসাগুলি আপন অন্তর্লীন
তাই কিছুই লাইক করি না তোমার
তুমিও কোরো সবটাই গোপন বা বিলীন
কষ্টে আছি বলে এ জীবনের বুভুক্ষু আলোক
এমনি করে যাবে যাক না
কারণ সেদিনও তুমি বেশ্যা ছিলে না
না আমিও নিশ্চিত ছিনাল !