ভালোবাসা ভালো বাসা
ভালো সজ্জা ভালো শয্যা
চাঁদ নেভা ভালো অন্ধকার
আলোর দিকে পেছন ফিরে
পুরাতাত্ত্বিক দেহের আবিস্কার
নাকি
কে জানে কি তা
তুমি কি জানো মিতা !


ভালোবাসা ভালো আশা
ভালো ধন অতীত স্মরণ
সুখস্মৃতি স্বপ্নহরা মধুক্ষণ
প্রেম হারানো পুরাতাত্ত্বিক ঋণ
দূর দূর চোখে হারা দিন
নাকি
কে জানে কি তা
তুমি কি জানো মিতা !