শোন ভাই
এই দুর্গ এই স্বর্গ
মুহ্যমান খড়খড়ির আশেপাশে কোথায় তুমি
কোথায় আমি  সর্বগ্রাসী
আজ যেখানে দেখা হোলো
রোদফোটা সকালে
বা পর্ণমোচী দিনের ন্যাতা আলোয়
দেখা কি হতেই হবে অনাগত দিন
এই সড়ক এই নরক
জানালার ফাঁকে মুখ গুজে পড়ে থেকে জিঘাংষু ঋণ
কোন একদিন ধোঁয়া হলে
কোথায় তুমি সর্বগ্রাসী
কোথায় আমি নিত্যবাসী -